সাপ্তাহে যে ৩ দিন মিলন নিষিদ্ধ

মিলন শুধু দাম্পত্যের জন্যই নয়, মানসিক ও শারীরিক স্বাস্থ্যের জন্যও ভালো। মিলনের মাধ্যমে স্ট্রেস কমে এবং আরেকজন মানুষের সাথে অনুভূতি আদান প্রদান হয়। হৃৎপিণ্ডের জন্য খুবই ভালো একটি ব্যায়াম।

এতে অনেকটা ক্যালোরি ক্ষয় হয়। এছাড়া এ সময়ে রক্তচাপ নিয়ন্ত্রণে আসে। স্বামী-স্ত্রীর মিলন ধর্মীয়ভাবে বৈধ। রাষ্ট্রীয় বা সামাজিকভাবেও তাদের দাম্পত্য জীবনের বৈধতা দেওয়া হয়। তবে তা প্রতিদিনই সুখকর নয়। কিন্তু অনেকেই নিজের অজান্তে বিপদ ডেকে আনেন। ভারতীয় শাস্ত্রমতে, গর্ভধারণ বা মিলনের জন্য সপ্তাহের সব দিন সঠিক নয়। তাই সপ্তাহের এই ৩ দিন ভুলেও মিলন করবেন না।

প্রশ্ন জাগতে পারে, কেনই বা এরকম নিয়ম মানতে হবে? জেনে নিন বিস্তারিত- শনিবার: সপ্তাহের প্রথম দিন শনিবার। এ দিন মিলনে সন্তানের ওপর শনিদেবের কুপ্রকোপ পড়ে। সন্তানের ভেতরে নেতিবাচক চিন্তা-ভাবনা দেখা দিতে পারে। এছাড়া জীবনে নানা দুর্ঘটনার সম্মুখীন হওয়ার সম্ভাবনা থাকে।

রোববার: সপ্তাহের দ্বিতীয় দিন রোববার। কোন কিছুর সূচনার জন্য রোববারকে ‘অশুভ দিন’ বলে মানা হয়। এ দিন মিলনে সন্তানের ওপর রবির অশুভ প্রভাব পড়ে। শিশু অতিরিক্ত রাগি হয়ে উঠতে পারে। এছাড়া হৃদরোগ সংক্রান্ত কোনো অসুখে ভোগার আশঙ্কাও রয়েছে। মঙ্গলবার: সপ্তাহের চতুর্থ দিন মঙ্গলবার।

এ দিন মিলনে মঙ্গলের উপর কুপ্রভাব পড়ে। যার ফলে ভবিষ্যতে সন্তানের প্রতি নিষ্ঠুর নিয়তি দেখা দিতে পারে। সন্তান অসামাজিক কাজে যুক্ত হয়ে পড়ার আশঙ্কাও থেকে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *