কোহলির এই প্রেম যেন শেষ হবার নয়।

আইপিএলের শুরু থেকেই রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর সঙ্গে গাটছড়া বেঁধেছেন বিরাট কোহলি। গত নয় মৌসুম ধরেই বেঙ্গালুরুর জার্সির এক রকম প্রতীক হয়ে উঠেছেন ভারত অধিনায়ক। ভারতের হয়ে একাধিক ট্রফি জিতেছেন কোহলি। কিন্তু দুঃখের বিষয় বেঙ্গালুরুকে এখন পর্যন্ত উপহার দিতে পারেননি আইপিএলের শিরোপা। কিন্তু তাই বলে কোহলির প্রতি সমর্থকদের ভালোবাসা এতটুকু কমে যায়নি। ভক্তদের সেই ভালোবাসার মূল্য দিতেই জানিয়ে দিলেন, যতদিন আইপিএলে খেলবেন বেঙ্গালুরুর হয়েই খেলবেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে কাল কোহলি লাইভ চ্যাটে আড্ডা দিচ্ছিলেন বেঙ্গালুরুর সতীর্থ এবি ডি ভিলিয়ার্সের সঙ্গে। আড্ডাটা বেশ জমে উঠেছিল। আড্ডার ফাঁকেই কোহলি বলছিলেন, ‘২০০৮ সালে যেদিন প্রথম বেঙ্গালুরুর হয়ে খেলেছিলাম ওই ছবিটা গত সপ্তাহে ইনস্টাগ্রামে দিয়েছিল ক্লাবটি। এখন ২০২০ সাল। এত দিন ধরে খেলছি এই ক্লাবে। সত্যি এটা একটা অসাধারণ সফর। আমরা এক সঙ্গে খেলে দলকে ট্রফি এনে দেব, এটাই আমাদের স্বপ্ন। যদিও তিনবার (২০০৯, ২০১১ ও ২০১৬) খুব কাছে গিয়েও চ্যাম্পিয়ন হতে পারিনি। সাফল্য না পেলে খুব খারাপ লাগে। কিন্তু যতদিন আইপিএল খেলব, এই দলটাকে ছাড়ব না। কারণ এই দলের ভালোবাসা এবং বিশ্বস্ততা এক কথায় অসাধারণ।’

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে ট্রফি জিতিয়েই বেঙ্গালুরুতে নাম লেখান কোহলি। এক বছর পর ঢুকেছেন জাতীয় দলে। বেঙ্গালুরুর হয়েই টুর্নামেন্টের সর্বোচ্চ রানের মালিক হয়েছেন। কিন্তু অধরা ট্রফিটা এনে দিতে পারেননি। কিন্তু তারপরও বেঙ্গালুরুর প্রতি আবেগটা দিনকে দিন শুধুই বেড়েছেই কোহলির। পারফরম্যান্স দিয়ে একটু একটু করে ভারতের হৃদয় হয়ে উঠেছেন, এবার চিরদিনের জন্যই ঢুকতে চাইছেন বেঙ্গালুরুর হৃদয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

LANGUAGES »